728x90 AdSpace

Sunday 12 June 2016

BackPack Tutorial (Details About BackpackBang in Bangla)



“ওয়েবসাইট রিভিউ”
আস-সালামু-আলাইকুম।

https://backpackbang.com/r/1000008942
BackpackBang কি,কিভাবে কাজ করে, কিভাবে পন্য আনবেন,কিভাবে মুল্য পরিশোধ করবেন এবং কিভাবে আপনি রেফারেল বাড়াবেন তার সব কিছু মোটামুটিভাবে লেখার চেষ্টা করলাম।
https://backpackbang.com/r/1000008942
বিসমিল্লাহির রাহ্‌মানীর রাহিম
ধরুন আপনি বিদেশ থেকে Amazon.com  সাইট থেকে কোন পন্য বা প্যাকেটজাত খাবার আনতে চান।কিন্তু বিদেশ থেকে আনার মত কেউ নাই অথবা দেশের ইমপোর্ট ট্যাক্সের ঝামেলার কারনে আনতে পারছেন না,তাদের জন্য এই ব্যাকপ্যাক ওয়েবসাইট। এই ওয়েবসাইটে অনেক অনেক পন্য আছে।আপনি সার্চ করে পছন্দ করে অর্ডার করতে পারেন।অথবা যদি সেখানে না পান তবে উপরে উল্লেখিত সাইট থেকে সেই পন্যের লিঙ্ক নিয়ে ব্যাকপ্যাকে রিকোয়েস্ট করলে তারা আপনার পন্য আপনার হাতে পৌঁছে দিবে।সেই সাথে আপনি রেফারেন্স ব্যবহার করে ডিসকাউন্ট পেতে পারেন। অথবা বিদেশ থেকে আসার সময় তাদের পন্য বহন করে টাকা বুঝে নিতে পারেন।
এবার আসুন এই সাইট নিয়ে বিস্তারিত বর্ননা করি।



“পরিচিতি”
https://backpackbang.com/r/1000008942
ছবিটা  লক্ষ্য করুন।ওয়েবসাইটের ফ্রন্ট ইন্টারফেস খুবই সুন্দর।পৃথিবীটা সুন্দরভাবে ঘুরছে।মাঝের সার্চ অপশনে আপনি যে পন্য পেতে চান সেটা সার্চ করে দেখতে পারেন।
https://backpackbang.com/r/1000008942

ধরুন আপনি কোন পন্য পছন্দ করলেন, সেটার মুল্য দেয়া থাকবে।আপনি মুল্যের ওপরে মাউসের কার্সর রাখুন।তাহলে সেই পন্যের মুল্যের বিস্তারিত পেয়ে যাবেন।উপরের ছবিটি ভালোভাবে দেখলেই বুঝবেন কিভাবে একটা পন্যের মুল্য নির্ধারন করা হয়েছে।
  • Item Price- পন্যের প্রকৃত মুল্য।
  • Tax- বাংলাদেশে পন্যের ট্যাক্স কত হবে সেটার একটা আনুমানিক হিসাব।
  • Shipping Charge- যদি পন্যের শিপিং চার্জ থাকে তবে এখানে সেটা দেখাবে।শিপিং ফ্রি হলে মুল্য দেখাবেনা।
  • Backpack Fee- এটা তাদের চার্জ।পন্যের বহন খরচ,বিদেশ থেকে আনার খরচ।
“একাউন্ট খুলবেন কিভাবে”
https://backpackbang.com/r/1000008942

একাউন্ট খোলার জন্য আপনার একটি বৈধ ইমেইল অথবা একটা ফেসবুকের আইডি থাকতে হবে।আপনি ফেসবুকের আইডি দিয়ে খুললেই বেশি সুবিধা হবে,তাহলে স্বয়ংক্রিয়ভাবে আপনার নাম,ইমেইল আর ছবি যুক্ত হয়ে যাবে।এরপর আপনি লগিন করে পাসওয়ার্ড, ছবি, ঠিকানা পরিবর্তন করে নিতে পারবেন।


“কিভাবে পন্য কিনবেন”
যেহেতু এটা একটা ব্যাতিক্রমি ওয়েবসাইট তাই তাদের পদ্ধতিও একটু অন্য রকম।ছবি গুলো দেখুন।ধরুন আপনি নিন্মের পন্যটা কিনতে চান।তাহলে "Buy Now" তে ক্লিক করুন।
https://backpackbang.com/r/1000008942


এখন আপনি পন্যটি কিভাবে হাতে পেতে চান সেটি সিলেক্ট করুন।আপনি হোম ডেলিভারি পেতে চাইলে ২০০টাকা চার্জ লাগবে।যদি পিকআপ ডেলিভারি নিতে চান তবে কোন ডেলিভারি চার্জ লাগবেনা।সে ক্ষেত্রে আপনাকে গ্রিন রোডের ক্যাফেসাইক্লিস্ট থেকে ডেলিভারি নিতে হবে। ডেলিভারি লোকেশনের ভিডিও হোম ডেলিভারি নিতে চাইলে পুরো নাম, ঠিকানা, মোবাইল নাম্বার সিলেক্ট করুন।
এবার আপনি কিভাবে মুল্য পরিশোধ করবেন সেটা পছন্দ করুন।এখানে সবচেয়ে ভালো ব্যবস্থা হলো বিকাশ/কার্ডে মুল্য পরিশোধ।এছাড়া আপনি পেপাল দিয়ে অথবা ব্যাংকের মাধ্যমেও পরিশোধ করতে পারবেন।তবে বিকাশের মাধ্যমে করলে চার্জ কম কাটবে।যে মাধ্যমে মুল্য পরিশোধ করবেন সেটা নির্বাচন করলে সেই সেবার চার্জ সহ মোট মুল্য দেখাবে।
https://backpackbang.com/r/1000008942

https://backpackbang.com/r/1000008942

বিকাশে পেমেন্ট করতে চাইলে বিকাশের চার্জ সহ মুল্য দেখাবে।ডান দিকে লক্ষ্য করলে দেখবেন পন্যের পুরো মুল্যের ব্রেকডাউন দেখানো থাকবে।সেখানে পেমেন্টের চার্জও উল্লেখ্য থাকবে।বিকাশের ক্ষেত্রে কিভাবে পরিশোধ করতে হবে সেটা " For details about how to pay Backpack with bKash. Clickhere" লিঙ্কে ক্লিক করলেই পেয়ে যাবেন। আপনার পেমেন্ট সফল হলে আপনি একটা "Invoice" পাবেন "Estimate Delivery Date" সহ।আপনার পন্য এসে গেলে ফোন করে জানিয়ে দেয়া হবে।এরপর নিচের ছবির মত আপনি আপনার পন্যের ট্র্যাকিং করতে পারবেন,কে পন্য নিয়ে আসছে তার নাম দেখা যাবে এবং আপনি আপনার ইনভয়েজ দেখতে পারবেন।
 কিভাবে আপনি আপনার পছন্দের পন্যের আবেদন করবেন
ধরুন আপনি আপনার পছন্দমত পন্য ব্যাকপ্যাকে পাচ্ছন না কিন্তু আমাজন অথবা ইবে ওয়েসবসাইটে ঠিকই দেখতে পাচ্ছেন।এক্ষেত্রে আপনি কি করবেন? ব্যাকপ্যাক এখানেও আপনার জন্য চমক রেখেছে।আপনি যে পন্যটি কিনতে চাচ্ছেন সেটা খুজে বের করুন।এবার নিচের ছবি লক্ষ্য করুন।
https://backpackbang.com/r/1000008942

https://backpackbang.com/r/1000008942
উপরের মেনুবার থেকে "Shopping" আইকনে ক্লিক করুন।সেখানে "Manual Request" এ ক্লিক করুন।তাহলে নিচের ছবির মত ঘর আসবে।
https://backpackbang.com/r/1000008942

https://backpackbang.com/r/1000008942
এই ঘরে আপনি প্রথমে সেই পন্যের নাম ও  লিঙ্কটি কপি করে পেস্ট করুন।পন্যের দাম ও শিপিং চার্জ সেখানে কত লেখা আছে এবং কত দিনে ডেলিভারি চান সেটাও পুরন করুন এবং "Add To Cart"  এ ক্লিক করে সাবমিট করে দিন।এখানে একটা কথা মনে রাখবেন।যেসব পন্যের ডেলিভারি উক্ত বিদেশি বিক্রেতা ২-৭দিনের মধ্যে না করতে পারবে সেই পন্য গুলো ব্যাকপ্যাক আপনার জন্য আনবেনা। এছাড়া আপনি ইউটিউবের ভিডিও থেকেও দেখে নিতে পারেন।



“রেফারেল পদ্ধতি”
https://backpackbang.com/r/1000008942
https://backpackbang.com/r/1000008942

এই ওয়েবসাইটের একটা মজার ব্যাপার হলো এখানে রেফারেন্সের ব্যবস্থা আছে। রেফারেন্স কিভাবে কাজ করেঃ আপনি এই লিঙ্ক থেকে একাউন্ট খুলুন।একাউন্ট কনফার্ম হলেই আপনার একাউন্টে ৫০০টাকা যোগ হয়ে যাবে। এরপর আপনি কোন পন্য কিনতে গেলে আপনার মোবাইল নম্বর একটিভ করলেই কোন পন্যের ক্ষেত্রে সেই টাকার ৫০% মুল্যছাড় পাবেন।এরপর  আপনি আপনার প্রোফাইলে একটা রেফারেল লিঙ্ক পাবেন।সেই লিঙ্ক দিয়ে যদি কেউ সাইনআপ করে তাহলে আপনি ২০০০টাকার রেফারেন্স ক্রেডিট পাবেন।সেটা আপাতত পেন্ডিং অবস্থায় থাকবে।যখন সেই রেফারেল ব্যক্তি কোন পন্য কিনবে,সাথে সাথে আপনার একাউন্টে ৫০০টাকা যোগ হবে,এভাবে আপনি যত বেশি লোককে রেফারেন্স করবেন তত বেশি ক্রেডিট আপনার একাউন্টে জমা হতে থাকবে।তবে জমাকৃত ক্রেডিট আপনি একটা বা একাধিক পন্যের ক্ষেত্রে একবারে সর্বোচ্চ ৫০% ব্যবহার করতে পারবেন।একজন রেফারেলকৃত ব্যাক্তি থেকে সর্বোচ্চ ২০০০টাকার ক্রেডিট পাবেন

“বিদেশ থেকে আসার সময় পন্য বহন করুন-উপার্জন করুন”
আপনি বিদেশ থেকে আসার সময় টাকা উপার্জন করতে চাইলে ব্যাকপ্যাক আপনাকে দিচ্ছে দারুন সুযোগ।আসার আগে ব্যাকপ্যাকের সাথে যোগাযোগ করুন।কোন ফ্লাইটে আসছেন,কত কেজি পন্য বহন করছেন সেগুলো পুরন করুন।প্রতিবার পন্য পরিবহনে নুন্যতম ৩০০ডলার আয় করুন।আপনি যদি পন্য পরিবহনে বিশ্বস্ত হন তবে ব্যাকপ্যাক আপনার প্লেন ভাড়া বহন করবে।এর থেকে ভালো সুযোগ আর কি হতে পারে। :-)
https://backpackbang.com/r/1000008942

https://backpackbang.com/r/1000008942




“শেষ কথা”
BackPack হচ্ছে বিশ্বস্ত ওয়েবসাইট।আপনার সাহায্যের জন্য তাদের সাপোর্ট বিশ্বজুড়ে ২৪ ঘন্টা অনলাইনে আছে।আপনার যেকোন প্রয়োজনে তারা আপনার সাথে যোগাযোগ করবে।তাদের ইমেইল করতে পারবেন অথবা ফোন করতে পারেন অথবা তাদের ফেসবুক পেইজে জানাতে পারেন। 
https://backpackbang.com/r/1000008942
 সমাপ্ত
আল্লাহ হাফেজ।


লেখাঃ ওমর ফারুক মুকুট
Next
This is the most recent post.
Older Post
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Item Reviewed: BackPack Tutorial (Details About BackpackBang in Bangla) Rating: 5 Reviewed By: O.F.MukuT(Omar Faruk Mukut)